অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারে অভিযানে সেনা কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা


নিহত লেফটেন্যান্ট তানজিম সারওয়ার নির্জন
নিহত লেফটেন্যান্ট তানজিম সারওয়ার নির্জন

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা এলাকায় অভিযান চলাকালে দুর্বৃত্তদের হামলায় এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, নিহত লেফটেন্যান্ট তানজিম সারওয়ার নির্জন (২৩) ৩৯ এসটি ব্যাটালিয়নের সদস্য ছিলেন।

সোমবার গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকায় লুকিয়ে থাকা একদল সশস্ত্র ডাকাতের বিরুদ্ধে অভিযান চালানোর সময় এ ঘটনা ঘটে। আইএসপিআর জানায়, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর একটি যৌথ দল এ অভিযান পরিচালনা করে।

রাত সাড়ে ১২টার দিকে মেজর উজ্জলের নেতৃত্বে লেফটেন্যান্ট তানজিম, দুজন জুনিয়র কমিশন্ড অফিসার ও ২৪ জন সৈনিকসহ যৌথ বাহিনী একটি বাড়ি ঘিরে ফেলে। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করে।

অভিযানের সময় লেফটেন্যান্ট তানজিম দুই জনের মুখোমুখি হন। সেসময় একজন তানজিমের গলায় ছুরিকাঘাত করলে তিনি মারাত্মকভাবে আহত হন। অবস্থার অবনতি হলে তাকে প্রথমে চকরিয়া খ্রিস্টান হাসপাতাল ও পরে রামু সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সিএমএইচের কর্তব্যরত চিকিৎসক ভোর ৪টা ৫০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

লেফটেন্যান্ট তানজিমের বাড়ি টাঙ্গাইল জেলায়। পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে তিনি ২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ৮২তম দীর্ঘমেয়াদী কোর্সের মাধ্যমে আর্মি সার্ভিস কোরে কমিশন লাভ করেন।

সন্দেহভাজন তিন গ্রেপ্তার

সন্দেহভাজন হিসেবে তিনজনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

চকরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এমএম রকিবুল রাজা বলেন, অভিযানে সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে। হামলায় জড়িত বাকি আসামিদের ধরতে আরও তদন্ত চলছে।

লেফটেন্যান্ট তানজিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে সামরিক ও আইন প্রয়োগকারী সংস্থাগুলো এবং ওই এলাকাটি সুরক্ষিত করতে তাদের অভিযান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

XS
SM
MD
LG