অ্যাকসেসিবিলিটি লিংক

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসে ১০ জনের মৃত্যু


উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় ১০ জন নিহত হয়েছে। ১৯ জুন, ২০২৪।
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় ১০ জন নিহত হয়েছে। ১৯ জুন, ২০২৪।

ভারী বর্ষণের কারণে কক্সবাজার জেলার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় ১০ জন নিহত হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে আটজন রোহিঙ্গা ও দুইজন স্থানীয় বাসিন্দা।

জানা গেছে, মঙ্গলবার (১৮ জুন) মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত উখিয়ার ১, ৮, ৯, ১০ ও ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসের এসব ঘটনা ঘটে। এতে ১, ৮ ও ১৪ নম্বর ক্যাম্পে একজন করে এবং ৯ নম্বর ক্যাম্পে তিনজন ও ১০ নম্বর ক্যাম্পে চারজনের মৃত্যু হয়েছে।

উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হোসেন জানান, সকালে খবর আসে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস হয়েছে। উদ্ধার কাজ চলছে।

৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানান, নিহতদের লাশ উদ্ধার করে উপজেলা প্রশাসনের হেফাজতে রাখা হয়েছে।

তিনি আরও জানান, পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে নিহতদের পরিচয় জানা গেছে। নিহত রোহিঙ্গারা হলো– পুতনী বেগম, হারেজ (শিশু), আনোয়ারা বেগম, মো. সালমান, আবু মেহের, শাহানা, আবুল কালাম, সেলিমা খাতুন।

স্থানীয় দুজন হলো মো. হোসেন আহমেদ ও আব্দুল করিম (শিশু)। নিহত হোসেন আহমেদের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ায়। আর ১২ বছর বয়সী শিশু আব্দুল করিম ১৪ নম্বর ক্যাম্পসংলগ্ন থাইংখালী এলাকার শাহ আলমের ছেলে ও থাইংখালী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র।

XS
SM
MD
LG