অ্যাকসেসিবিলিটি লিংক

কোটা আন্দোলনঃ মোবাইল ফোনের ফোর-জি সেবা চালু, বন্ধ থাকছে সামাজিক মাধ্যম

০০:১০ ২২.৭.২০২৪

আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছেঃ নাহিদ ইসলাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলামকে রবিবার চোখ বাধা অবস্থায় রবিবার পাওয়া যায়।

তাঁর সাথে যোগাযোগ করা হলে ভয়েস অফ আমেরিকাকে তিনি অভিযোগ করেন গত পরশু রাতে রাষ্ট্রীয় কোন এক বাহিনী তাঁকে তুলে নিয়ে যায়। তিনি বলেন, "আমাকে নেওয়ার পরে আমার হাত ও পায়ে আঘাত করা হয়। সেখানে এখনও রক্ত জমাট (বেঁধে) আছে।" এখন তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান ।

তিনি আরও বলেন, "আমাকে নির্যাতন করার পরে আমি জ্ঞান হারিয়ে ফেলি। আজ সকালে পুর্বাচল- আশুলিয়া এলাকায় একটি ব্রিজের পাশে নিজেকে আবিষ্কার করি।"

ভয়েস অফ আমেরিকাকে তিনি জানান, তাঁকে তুলে নিয়ে যাওয়ার সময় তিনি নিজে দেখতে পাননি। তবে পরে যেই এলাকা থেকে তাঁকে তুলে নেয়া হয়, সেখানকার স্থানীয় বাসিন্দাদের কাছে তিনি শুনেছেন সেখানে পুলিশ, র‍্যাব ও বিজিবির গাড়ি দাঁড় করানো ছিল। তাঁকে তুলে নেওয়ার পর যে বাড়িতে তিনি অবস্থান করছিলেন সেই বাড়িটি আইন শৃঙ্খলা বাহিনীর 'তত্ত্বাবধানে' ছিল বলেও দাবী করেন তিনি।

তিনি আরও বলেন, "...জিজ্ঞাসাবাদ খুব বেশিদূর এগোয়নি। আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে...আমি জ্ঞান হারিয়ে ফেলি।"

০৪:১৬ ২২.৭.২০২৪

জার্মান নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ না করার পরামর্শ

জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় রবিবার (২১ জুলাই) মারাত্মক নাগরিক অস্থিরতার মধ্যে জার্মান নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে।

কারফিউ এবং ইন্টারনেট এবং মোবাইল ডেটার উপর বিধিনিষেধের বিষয়ে সতর্কতা জারি করে মন্ত্রণালয় তার ওয়েবসাইটে বলেছে, "বর্তমানে বাংলাদেশে ভ্রমণ না করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।"

মন্ত্রণালয় বলেছে, "আরও বিধিনিষেধ এবং পরিস্থিতির অবনতি আশংকা করা হচ্ছে।"

০৪:২৬ ২২.৭.২০২৪

মঙ্গলবার পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়েছে

মঙ্গলবার পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়েছে।

এর আগে নির্বাহী আদেশে রবিবার ও সোমবার ছুটি ঘোষণা করা হয় বাংলাদেশে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ সময়, সরকারি, আধা-সরকারি, বেসরকারি এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

জরুরি পরিষেবা যেমন বিদ্যুৎ, পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস ও বন্দরের কার্যক্রম, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাক সেবা এবং এ কাজে সংশ্লিষ্ট নিয়োজিত যানবাহন ও কর্মীরা এই ছুটির আওতার বাইরে থাকবে।

০৬:১৪ ২২.৭.২০২৪

নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে প্রতিবাদ বিক্ষোভ

নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে রবিবার বাংলাদেশের ছাত্র আন্দোলনের সাথে সংহতি জানিয়ে এবং ছাত্র হত্যার প্রতিবাদে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন বিক্ষোভ সমাবেশ করছে।

গতকাল শনিবার ওয়াশিংটনে হোয়াইট হাউজের সামনে প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভে অংশ নেন।

জাপানের টোকিওতে বাংলাদেশের দূতাবাসের সামনে বাংলাদেশের ছাত্র আন্দোলনের সাথে সংহতি জানিয়ে রবিবার বিক্ষোভ করেছে প্রবাসী বাংলাদেশিরা।

পৃথিবীর অন্যান্য অনেক দেশেও একই ধরণের প্রতিবাদ-সমাবেশে অংশ নিচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা।

আরও লোড করুন

XS
SM
MD
LG