অ্যাকসেসিবিলিটি লিংক

কোটা আন্দোলনঃ মোবাইল ফোনের ফোর-জি সেবা চালু, বন্ধ থাকছে সামাজিক মাধ্যম

২০:০১ ২১.৭.২০২৪

আন্দোলন চালিয়ে যাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

আন্দোলনরত ছাত্র- ছাত্রীরা স্লোগান দিচ্ছেন। জুলাই ১৮, ২০২৪।
আন্দোলনরত ছাত্র- ছাত্রীরা স্লোগান দিচ্ছেন। জুলাই ১৮, ২০২৪।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারি গেজেট প্রকাশিত হওয়ার পর আদালতের সিদ্ধান্তের বিষয়ে তারা তাদের প্রতিক্রিয়া জানাবেন এবং তাদের ৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

২০:১৩ ২১.৭.২০২৪

পরিস্থিতি এখনও থমথমে

কারফিউ চলাকালে ঢাকার রাস্তায় সেনাবাহিনীর সদস্য বেবি-ট্যাক্সি চালক ও যাত্রীর সাথে কথা বলছেন। রবিবার, ২১ জুলাই।
কারফিউ চলাকালে ঢাকার রাস্তায় সেনাবাহিনীর সদস্য বেবি-ট্যাক্সি চালক ও যাত্রীর সাথে কথা বলছেন। রবিবার, ২১ জুলাই।

ঢাকা ও ঢাকার বাইরে এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। স্থানীয় সময় বিকাল ৫টা পর্যন্ত কোন সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

ঢাকার রামপুরা, যাত্রাবাড়ী, মিরপুর, মোহাম্মদপুর ও উত্তরাসহ যে এলাকাগুলোতে আগের দুদিন তীব্র সংঘর্ষ হয়েছে সেই এলাকাগুলোতে বিজিবি ও সেনাবাহিনীর সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে টহল দিতে দেখা গেছে।

২০:২১ ২১.৭.২০২৪

চোখ বাধা অবস্থায় ছেড়ে দেয়া হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলামকে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলামকে চোখ বাধা অবস্থায় ছেড়ে দেয়া হয়েছে। ভয়েস অফ আমেরিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থী হাসিব আল হাসান। রাজধানীর একটি হাসপাতালে তিনি এখন চিকিৎসাধীন আছেন।

শনিবার তাঁর বাবা বদরুল ইসলাম ভয়েস অফ আমেরিকাকে জানান, শনিবার রাত আড়াইটার দিকে বন্ধুর বাসা থেকে ডিবি পুলিশ (তাদের অনুমান) নাহিদ ইসলামকে তুলে নিয়ে যায়।

তিনি সেসময় আরও বলেন, "আমরা... (শনিবার) সকালে ডিবি কার্যালয়ে গিয়েছিলাম, তারা আমাদের জানিয়েছে ডিবি তাকে তুলে নেয়নি।" ডিবি কার্যালয়ে কোন সহযোগিতা পাননি বলে অভিযোগ করেছেন বদরুল ইসলাম। তিনি বলেন, "এখন পর্যন্ত আমরা ছেলের কোন খোঁজ পাচ্ছি না।"

২০:২৭ ২১.৭.২০২৪

নিরাপত্তা উপদেষ্টা, তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (২১ জুলাই ২০২৪) প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, তিন বাহিনীর প্রধান, মন্ত্রিপরিষদ সচিব ও সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে বৈঠক করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, তিনি দেশের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতির ব্যাপারে তাদের নির্দেশনা দেন।

দেশে এখনও কারফিউ জারি আছে এবং সেনাবাহিনী মোতায়েন রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শনিবার জানিয়েছিলেন, বর্তমান মেয়াদের কারফিউর সময় রবিবার সকাল ১০টা থেকে বর্ধিত করে দুপুর ৩টা পর্যন্ত করা হয়েছে এবং দুই ঘণ্টা বিরতি দিয়ে আবার বিকাল ৫টা থেকে কারফিউ কার্যকর করা হবে এবং তা চলবে অনির্দিষ্ট কাল পর্যন্ত।

দেশব্যাপী সহিংস সংঘাতে এ সপ্তাহে ১০০জনেরও বেশি মানুষ মারা গেছে।

আরও লোড করুন

XS
SM
MD
LG