অ্যাকসেসিবিলিটি লিংক

কোটা আন্দোলনঃ মোবাইল ফোনের ফোর-জি সেবা চালু, বন্ধ থাকছে সামাজিক মাধ্যম

২৩:৫৩ ২০.৭.২০২৪

ভারতীয় শিক্ষার্থীদের অনেকেই বাংলাদেশ ছাড়ছেন

ছবিতে দেখা যাচ্ছে আখাউড়া ভারত-বাংলাদেশ সীমান্ত চেক পোষ্টে ভারতীয় ছাত্রদের কাগজ-পত্র পরীক্ষা করছেন ভারতের বিএসএফ। বাংলদেশের চলমান সহিংসতার প্রেক্ষিতে অনেক ভারতীয় শিক্ষার্থী বাংলাদেশ ত্যাগ করছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রানধির জাইসোয়াল শুক্রবার জানিয়েছিলেন, "সে দেশে (বাংলাদেশে) প্রায় সাড়ে আট হাজার ভারতীয় ছাত্র এবং ১৫ হাজার ভারতীয় নাগরিক আছেন। আমরা একটি ভ্রমণ পরামর্শ প্রকাশ করেছি, যাতে হাই কমিশনের সাথে যোগাযোগ করা এবং আমাদের কাছ থেকে তাদের কোনো সাহায্য লাগলে তারা সেটা পায়।

পররাষ্ট্রমন্ত্রী নিজে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। হাই কমিশন সেখানকার পরিস্থিতি নিয়ে নিয়মিত আপডেট দেবে। আমরাও নিয়মিত আপডেট দেবো, আমরা বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের পরিবারের সব সদস্যকে যোগাযোগ রাখার আহ্বান জানাচ্ছি।

নিয়মিত আপডেটের জন্য আমাদের ফলো করুন। আমরা আমাদের সব নাগরিককে সম্ভাব্য সব সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ।"

০০:৩৬ ২১.৭.২০২৪

খালেদা জিয়াকে নিয়ে গুজব সঠিক নয়ঃ ব্যক্তিগত চিকিৎসক ডঃ জাহিদ হোসেন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। (ফাইল ছবি)
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। (ফাইল ছবি)

শনিবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মারা গেছেন এমন একটি গুজব ছড়িয়ে পড়ে। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন নিশ্চিত করেছেন এই তথ্য সঠিক নয়।

ভয়েস অফ আমেরিকাকে বিএনপি'র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, "ম্যাডামকে (খালেদা জিয়ার) নিয়ে যেটি ছড়িয়ে পড়ছে সেটি গুজব। তিনি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।" তিনি বিদেশী চিকিৎসকদের তও্বাবধানে গঠিত মেডিকেল বোর্ডের সার্ক্ষনিক পর্যবেক্ষণে আছেন বলেও জানান তিনি।

০০:৪৯ ২১.৭.২০২৪

কারফিউর সময়সীমা বৃদ্ধি

কারফিউ'র সময়সীমা বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বর্তমান মেয়াদের কারফিউর সময় রবিবার সকাল ১০টা থেকে বর্ধিত করে দুপুর ৩টা পর্যন্ত করা হয়েছে এবং দুই ঘণ্টা বিরতি দিয়ে আবার বিকাল ৫টা থেকে কারফিউ কার্যকর করা হবে এবং তা চলবে অনির্দিষ্ট কাল পর্যন্ত।

০১:১৪ ২১.৭.২০২৪

বিএনপি নেতা আমির খসরুকে আটক, রিজভী ও নজরুল ইসলাম খানের এক দিনের রিমান্ড মঞ্জুর

ফাইল ছবিঃ আমির খসরু মাহমুদ চৌধুরী।
ফাইল ছবিঃ আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী শনিবার আটক করা হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ভয়েস অফ আমেরিকাকে জানান শনিবার রাত ১০টায় তাঁকে বনানীর বাসা থেকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ওদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ডিবি পুলিশের পক্ষ থেকে দুই দিনের রিমান্ড দাবি করা হলে তাঁর প্রেক্ষিতে একদিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খানকে আগের দিন রাতে তাঁর ডিওএইচএসের বাসা থেকে আটক করা হয়।

আরও লোড করুন

XS
SM
MD
LG