অ্যাকসেসিবিলিটি লিংক

কোটা আন্দোলনঃ মোবাইল ফোনের ফোর-জি সেবা চালু, বন্ধ থাকছে সামাজিক মাধ্যম

২০:২০ ১৮.৭.২০২৪

বিটিভি ভবনে আগুন

বিটিভি ভবনে অগ্নিসংযোগ করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশনের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ঘোষণায় বলা হয়েছে, "বিটিভিতে ভয়াবহ আগুন, দ্রুত ছড়িয়ে পড়ছে। ফায়ার সার্ভিসের দ্রুত সহযোগিতা কামনা করছি। ভিতরে আটকা পড়েছেন অনেকে।" আগুন লাগার পর সম্প্রচার বন্ধ হয়ে যায়।

২০:৩৪ ১৮.৭.২০২৪

আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান নাহিদ ইসলামের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সরকারের সঙ্গে আলোচনায় যাবে না বলে জানিয়েছে বৃহস্পতিবার (১৮ জুলাই)। সন্ধ্যায় লিখিত বক্তব্যে সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, "শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতা চালিয়ে সরকার উদ্ভূত পরিস্থিতি তৈরি করেছে। এর দায় সরকারেরই। সরকার আলোচনার কোনও পরিস্থিতি রাখেনি।"

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সরকার আলোচনা করবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি আরও বলেছেন, “কোটা সংস্কার ইস্যুতে আমরা নীতিগতভাবে একমত।”

কোটা আন্দোলনকারীদের দেশজুড়ে ‘কমপ্লিট শাটডাউনে’ বেশ কয়েকটি সংঘর্ষের পর এই ঘোষণা এলো।

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছে উল্লেখ করে আনিসুল হক বলেন, “যখনই আন্দোলনরত শিক্ষার্থীরা সংলাপে বসতে রাজি হবে তখনই আলোচনা হবে।”

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ফিরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

২১:১৯ ১৮.৭.২০২৪

কোটা সংস্কার আন্দোলনঃ এক সাংবাদিকের মৃত্যু

চলমান কোটা সংস্কার আন্দোলনে পেশাগত দায়িত্বপালনকালে গুলিবিদ্ধ হয়ে এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। নিহত সাংবাদিক হাসান মেহেদী কর্মরত ছিলেন ঢাকার স্থানীয় গণমাধ্যম অনলাইন নিউজ পোর্টাল ঢাকা টাইমস ডটকমে।

অনলাইনটির সম্পাদক আরিফুর রহমান দোলন ভয়েস অফ আমেরিকাকে বলেন, “পেশাগত দায়িত্বপালন কালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গুলিবৃদ্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন।”

২১:২৯ ১৮.৭.২০২৪

বাংলাদেশ টেলিভিশন ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলী

বাংলাদেশে টেলিভিশন ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যাচ্ছে। এর আগে বিটিভি ভবনে অগ্নিসংযোগ করা হয়। বাংলাদেশ টেলিভিশনের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ঘোষণায় বলা হয়েছে, "বিটিভিতে ভয়াবহ আগুন, দ্রুত ছড়িয়ে পড়ছে। ফায়ার সার্ভিসের দ্রুত সহযোগিতা কামনা করছি। ভিতরে আটকা পড়েছেন অনেকে।" আগুন লাগার পর সম্প্রচার সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

আরও লোড করুন

XS
SM
MD
LG