অ্যাকসেসিবিলিটি লিংক

কোটা আন্দোলনঃ মোবাইল ফোনের ফোর-জি সেবা চালু, বন্ধ থাকছে সামাজিক মাধ্যম

২২:২২ ১৮.৭.২০২৪

বৃহস্পতিবারে নিহতের সংখ্যা ১৯-এ উন্নীত

বৃহস্পতিবারের সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত ১৯ জনের মৃত্যুর খবর গণমাধ্যমগুলো নিশ্চিত করেছে।

২২:৩৩ ১৮.৭.২০২৪

রবিবার কোটা নিয়ে হাইকোর্টে আপিল শুনানি

বাংলাদেশ সুপ্রিম কোর্ট ভবন।
বাংলাদেশ সুপ্রিম কোর্ট ভবন।

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের পরিপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানির জন্য আগামী রবিবার (২১ জুলাই) দিন ধার্য করেছেন চেম্বার আদালত।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চের রবিবারের কার্যতালিকায় লিভ টু আপিল শুনানি তিন নম্বরে রয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী অ্যাটর্নি জেনারেলের সঙ্গে পরামর্শ করে দ্রুত আপিল বিভাগে শুনানির তারিখ দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন বলে জানান আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, “শুনানির তারিখ এগিয়ে আনার জন্য অ্যাটর্নি জেনারেলকে রবিবার (২১ জুলাই) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করতে নির্দেশ দেওয়া হয়েছে।”

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সরকার আলোচনা করবে বলেও জানিয়েছেন আনিসুল হক।

তিনি আরও বলেছেন, “কোটা সংস্কার ইস্যুতে আমরা নীতিগতভাবে একমত।”

কোটা আন্দোলনকারীদের দেশজুড়ে ‘কমপ্লিট শাটডাউনে’ বেশ কয়েকটি সংঘর্ষের পর এই ঘোষণা আসে।

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছে উল্লেখ করে আনিসুল হক বলেন, “যখনই আন্দোলনরত শিক্ষার্থীরা সংলাপে বসতে রাজি হবে তখনই আলোচনা হবে।”

২৩:৪৩ ১৮.৭.২০২৪

ইন্টারনেট প্রায় পুরোপুরিই বন্ধ

চলমান কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ইন্টারনেট ওয়াচডগ 'নেটব্লক' বাংলাদেশে বৃহস্পতিবার (১৮ জুন) ইন্টারনেট প্রায় পুরোপুরিই বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানাচ্ছে।

০০:৪৮ ১৯.৭.২০২৪

মহাখালীতে দুর্যোগ ব্যবস্থা অধিদপ্তর ভবনে অগ্নিসংযোগ

চলমান আন্দোলনের মধ্যে ঢাকার মহাখালীতে অবস্থিত দুর্যোগ ব্যবস্থা অধিদপ্তর ভবনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এই অগ্নিসংযোগের ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও লোড করুন

XS
SM
MD
LG