অ্যাকসেসিবিলিটি লিংক

কমালা হ্যারিসকে সমর্থন দিলেন বারাক ওবামা ও মিশেল ওবামা


যুক্তরাষ্ট্রের (সাবেক) প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা হোয়াইট হাউসে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও সাবেক ফার্স্ট লেডি লরা বুশের প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে করতালি দিয়ে অভিনন্দন জানান। ৩১ মে, ২০১২।
যুক্তরাষ্ট্রের (সাবেক) প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা হোয়াইট হাউসে সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও সাবেক ফার্স্ট লেডি লরা বুশের প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে করতালি দিয়ে অভিনন্দন জানান। ৩১ মে, ২০১২।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা হোয়াইট হাউসে কমালা হ্যারিসকে সমর্থন দিয়েছেন। এটি এখন পর্যন্ত ভাইস প্রেসিডেন্টকে দেশের সবচেয়ে জনপ্রিয় দুজন ডেমোক্র্যাটের প্রত্যাশিত কিন্তু এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ সমর্থন প্রদান।

শুক্রবার সকালে একটি ভিডিওতে হ্যারিসকে প্রাক্তন ফার্স্ট কাপলের কাছ থেকে একটি যৌথ ফোন কল গ্রহণ করতে দেখা গেছে। বাইডেন তার পুনর্নির্বাচনের আহ্বান প্রত্যাহার এবং রিপাবলিকান মনোনীত প্রার্থী এবং প্রাক্তন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তার সেকেন্ড-ইন-কমান্ডকে সমর্থন করার সিদ্ধান্তের পরে দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে কার্যক্রম অব্যাহত রেখেছেন।

এতে দেশের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট এবং প্রথম নারী, প্রথম কৃষ্ণাঙ্গ নারী এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকারী প্রথম এশীয় বংশোদ্ভূত ব্যক্তির মধ্যে বন্ধুত্ব এবং সম্ভাব্য ঐতিহাসিক যোগসূত্রকেও তুলে ধরা হয়েছে। হ্যারিস এখন প্রেসিডেন্ট পদে একই বাধা ভাঙার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কমালা হ্যারিস ২০০৮ সালের আগে থেকে ওবামা দম্পতিকে চেনেন। কমালা ওবামাদের বন্ধুত্বের জন্য তাদের ধন্যবাদ জানান এবং বলেন যে তিনি ৫ নভেম্বর নির্বাচনের দিনের আগে তিন মাস তাদের সাথে “সেখানে পৌঁছানোর, কাজ করার” অপেক্ষায় আছেন।

এপির এক জরিপে দেখা গেছে, ১৯ আগস্ট থেকে শিকাগোতে শুরু হতে যাওয়া ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে সংখ্যাগরিষ্ঠ ডেলিগেটের সমর্থন পেয়েছেন কমালা হ্যারিস।ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটি আশা করছে, আগামী ৭ আগস্টের মধ্যে হ্যারিস ও তার প্রত্যাশিত রানিং মেটকে ভার্চুয়াল মনোনয়ন ভোটের মাধ্যমে দলের আনুষ্ঠানিক টিকেট প্রদান করা হবে।

৮১ বছর বয়সী ট্রাম্পকে পরাজিত করার ক্ষমতা নিয়ে ব্যাপক উদ্বেগের মধ্যে গত রবিবার প্রচারণা শেষ করার সিদ্ধান্ত ঘোষণার এক ঘণ্টার মধ্যে বাইডেন কমালা হ্যারিসকে সমর্থন দেন। সাবেক হাউস স্পিকার ন্যান্সি পেলোসি, সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার, হাউস ডেমোক্র্যাটিক নেতা হাকিম জেফ্রিস, হাউস সংখ্যালঘু হুইপ জিম ক্লাইবার্ন, প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটন এব্বং প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট হিলারি ক্লিনটন পরবর্তীতে কমালা হ্যারিসকে সমর্থন প্রদান করেন।

XS
SM
MD
LG