অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের বিরোধী দল রাষ্ট্রীয় সংস্থাগুলির বিরুদ্ধে মিডিয়া টিমের সদস্যদের অপহরণ করার অভিযোগ করেছে


পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সংসদ সদস্যরা, ইসলামাবাদের সংসদ ভবনের বাইরে একটি বিক্ষোভ চলাকালীন কারাবন্দী প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের পোস্টার বহন করছেন। ১৮ জুলাই, ২০২৪।
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সংসদ সদস্যরা, ইসলামাবাদের সংসদ ভবনের বাইরে একটি বিক্ষোভ চলাকালীন কারাবন্দী প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের পোস্টার বহন করছেন। ১৮ জুলাই, ২০২৪।

কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে পাকিস্তানের প্রধান বিরোধী দল শনিবার বলেছে যে তাদের বিদেশী মিডিয়া সমন্বয়কারী এবং বেশ কয়েকজন সামাজিক মিডিয়া কর্মীকে "অপহরণ" করা হয়েছে এবং তাঁরা "নিখোঁজ" রয়েছেন।

স্বজনরা এবং খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি, বা পিটিআই, নিখোঁজ হওয়ার পিছনে রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থার কর্মীদের অভিযুক্ত করেছে, তাদের দ্রুত এবং নিরাপদ পুনরুদ্ধারের দাবি করেছে।

পিটিআই-এর একজন মুখপাত্র বলেছেন যে নিখোঁজদের মধ্যে আহমেদ জানজুয়া ছিলেন, তিনি রাজধানী ইসলামাবাদে দলের সদর দফতরে কর্মরত আন্তর্জাতিক মিডিয়া সমন্বয়কারী।

জুলফিকার বুখারি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ লিখেছেন, "পাকিস্তানে সংঘটিত সমস্ত নৃশংসতার ধারাবাহিক আন্তর্জাতিক প্রতিবেদনের কারণে, এখন আমার লোকদের অন্যদের সাথে অপহরণ করা হচ্ছে।”

তিনি বলেন, “মৌলিক মানবাধিকারের এই ক্রমাগত অবনতি বেশিদিন চলতে দেওয়া হবে না”।

জানজুয়ার স্ত্রী তাঁর স্বামীর দ্রুত সুস্থতার জন্য ফেডারেল হাইকোর্টে আবেদন করেন। ফারহানা বারলাস বলেন, "সাধারণ পোশাক পরা ২০ জন লোক ভোরে জোরপূর্বক তাদের বাড়িতে প্রবেশ করে এবং তাকে তার মোবাইল ফোন ও ল্যাপটপসহ নিয়ে যাওয়ার আগে তল্লাশি চালায়।"

তার আইনজীবী, ইমান জয়নব হাজির, পরে জানজুয়ার বাড়িতে অভিযানের নিরাপত্তা ক্যামেরার ভিডিও পোস্ট করেছেন, বলেছেন যে তাদের "হাবিয়াস পিটিশন" সোমবার শুনানি হবে।

সদস্যদের অপহরণের পেছনে সরকারি নিরাপত্তা সংস্থার হাত রয়েছে এমন অভিযোগের বিষয়ে ভয়েস অফ আমেরিকার পক্ষ থেকে যোগাযোগ করা হলে, পাকিস্তানের তথ্য ও সম্প্রচার বিষয়ক সরকার মন্ত্রী আতাউল্লাহ তারারের প্রতিক্রিয়া সম্পর্কে তাৎক্ষণিক সাড়া পাওয়া যায়নি।

এই মাসের শুরুতে, পাকিস্তানের সুপ্রিম কোর্ট রায় দিয়েছিল যে পিটিআই পার্লামেন্টে প্রায় দুই ডজন অতিরিক্ত সংরক্ষিত আসনের জন্য যোগ্য ছিল, বলেছিল যে দলটি অসাংবিধানিকভাবে তা থেকে বঞ্চিত হয়েছে।

XS
SM
MD
LG