অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি নেতা বলছেন, আওয়ামী লীগ ‘একতরফা নির্বাচন' করে নিজেদের 'অস্তিত্ব বিপন্ন করছে’


ঢাকায় প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখছেন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক। ফটোঃ ৩০ এপ্রিল, ২০২৪।
ঢাকায় প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখছেন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক। ফটোঃ ৩০ এপ্রিল, ২০২৪।

বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বারবার 'একতরফা নির্বাচন' করে নিজেদের 'অস্তিত্ব বিপন্ন করছে' বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক।

“ওবায়দুল কাদের প্রায়ই বলতেন, বিএনপি অস্তিত্ব সংকটে ভুগছে। বিএনপি নয়, অস্তিত্বের সংকটে পড়েছে আওয়ামী লীগ," তিনি বলেন। "দেশে বারবার একতরফা নির্বাচন করে তারা এই সংকট ডেকে এনেছে।”

মঙ্গলবার (৩০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের আয়োজনে পথচারীদের মাঝে বোতলজাত পানি ও স্যালাইন বিতরণকালে তিনি এ কথা বলেন।

ফারুক বলেন, প্রচণ্ড গরমে মানুষ যখন ভোগান্তিতে পড়ছে, তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের "ঘরে বসে শুধু উপজেলা নির্বাচন নিয়ে কথা বলছেন।"

তিনি বলেন, “শুধু নির্বাচনের দিকে নজর না দিয়ে তীব্র তাপপ্রবাহের সময় জনগণের মধ্যে পানি বিতরণ করুন।”

চলমান তীব্র তাপপ্রবাহ চলাকালে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার বিরোধিতা করেন তিনি। সরকার সব দিক থেকে ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি দরিদ্র জনগণকে দুঃশাসনের হাত থেকে বাঁচাতে তাদের পদত্যাগ দাবি করেন।

উপজেলা নির্বাচন নিয়ে ওবায়েদুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে উপজেলা নির্বাচন ভালোভাবেই এগিয়ে যাচ্ছে এবং নির্বাচন সুষ্ঠু হবে। শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে রাজধানী ঢাকার ধানমন্ডিতে, এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।
বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

কাদের উল্লেখ করেন যে বিএনপি মনে করেছিলো, তারা নির্বাচনে অংশ না নিলে সরকার বৈধতা পাবে না। “কিন্তু হয়েছে উল্টো। জাতীয় নির্বাচনের পর স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে ২৩১ টি নির্বাচন হয়েছে। যেখানে ভোট পড়েছে ৬০ শতাংশ;” তিনি আরো বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র এবং নির্বাচন এগিয়ে যাচ্ছে। উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে। এই নির্বাচনে বিএনপি'র কেউ অংশ নিলে, আওয়ামী লীগের কিছু বলার নেই।

“এটা বিএনপির বিষয়, বিএনপি দেখবে;” তিনি যোগ করেন।

XS
SM
MD
LG