অ্যাকসেসিবিলিটি লিংক

রতন টাটাকে শেষ শ্রদ্ধা জানান শত শত মানুষ


রতন টাটাকে শেষ শ্রদ্ধা জানান শত শত মানুষ
please wait

No media source currently available

0:00 0:00:33 0:00

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ধনকুবের মুকেশ ও স্ত্রী নীতা আম্বানি এবং প্রাক্তন স্ত্রী কিরন রাওসহ বলিউড অভিনেতা আমির খান ভারতের অন্যতম সম্মানিত টাটা সন্সের সাবেক চেয়ারম্যান শিল্পপতি রতন টাটাকে শ্রদ্ধা জানাতে মুম্বাইতে জড়ো হয়েছিলেন। বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪।

টাটা বুধবার রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬।

তিনি তার ব্যবসায়িক দক্ষতা এবং জনহিতকর প্রকৃতির জন্য পরিচিত। চেয়ারম্যান হিসাবে ২০ বছরেরও বেশি সময় ধরে টাটা সংস্থার অধীনে বিভিন্ন কোম্পানির নেতৃত্ব দিয়েছেন, যে সংস্থার আয় ২০২৩-২৪ সালে ছিল ১৬৫ বিলিয়ন ডলার।

টাটা সোমবার (৭ অক্টোবর) থেকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ছিলেন এবং মৃত্যুর পর সারা বিশ্বের মানুষ শ্রদ্ধা নিবেদন করে, যা তার বিপুল জনপ্রিয়তার প্রমাণ দেয়।

ভারতের জাতীয় পতাকায় সজ্জিত অবস্থায় তার মরদেহ মুম্বাইয়ের একটি সাংস্কৃতিক কেন্দ্রে রাখা হয়েছিল এবং তার শেষকৃত্য পূর্ণ রাষ্ট্রীয় সম্মানের সাথে করা হবে।

ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়াল, এবং দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্র বাবু নাইডুও ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান পদ্মবিভূষণ পুরস্কারপ্রাপ্ত টাটাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

তিনি একজন লাইসেন্সপ্রাপ্ত পাইলটও, যিনি মাঝে মাঝে কোম্পানির বিমানটি চালাতেন। টাটা কখনো বিয়ে করেননি, এবং তার শান্ত আচরণ, অপেক্ষাকৃত শালীন জীবনধারা এবং জনহিতকর কাজের জন্য দেশ-বিদেশ জুড়ে পরিচিত ছিলেন।

XS
SM
MD
LG