অ্যাকসেসিবিলিটি লিংক

সফল নির্বাচনের জন্য আগে সংস্কার চায় জামায়াত


রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনুসের সঙ্গে সংলাপে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ৫ অক্টোবর, ২০২৪।
রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনুসের সঙ্গে সংলাপে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ৫ অক্টোবর, ২০২৪।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান বলেন, তাদের দল দুটি সুস্পষ্ট সময়সীমা প্রস্তাব করেছে- একটি কার্যকর সংস্কার বাস্তবায়নের জন্য এবং অন্যটি নির্বাচন অনুষ্ঠানের জন্য।

শনিবার প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে দলের সংলাপ শেষে সাংবাদিকদের তিনি বলেন, "সংস্কারের রোডম্যাপ থাকবে এবং নির্বাচনের ওপর আরেকটি রোডম্যাপ থাকবে। সংস্কার সফল হলে নির্বাচনও সফল হবে। এজন্য আমরা এই দুটি বিষয়ের ওপর গুরুত্ব দিয়েছি। তাদের সঙ্গে আরও সংলাপ হবে।"

জামায়াত আমির সবাইকে অপেক্ষা করার আহ্বান জানিয়ে বলেন, উভয় পক্ষ শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানাবে।

অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে বিএনপির সংলাপের পর জামায়াতের আমিরের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বসে।

ছয়টি সংস্কার কমিশনের কার্যক্রম এগিয়ে নিতে প্রধান রাজনৈতিক দলগুলোর মতামত জানতে নতুন পর্যায়ের সংলাপ শুরু করেছে অন্তর্বর্তীকালীন সরকার।

অন্তবর্তীকালীন সরকার ছয়টি সংস্কার কমিশন গঠন করেছে। বদিউল আলম মজুমদারের নেতৃত্বাধীন নির্বাচনি ব্যবস্থা সংস্কার কমিশন, সরফরাজ হোসেনের নেতৃত্বাধীন পুলিশ প্রশাসন সংস্কার কমিশন, বিচারপতি শাহ আবু নাঈম মোমিনুর রহমানের নেতৃত্বাধীন বিচার বিভাগীয় সংস্কার কমিশন, টিআইবির ড. ইফতেখারুজ্জামানের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশন, আবদুল মুয়ীদ চৌধুরীর নেতৃত্বে জনপ্রশাসন সংস্কার কমিশন এবং ইলিনয় স্টেট ইউনিভার্সিটির ডিস্টিংগুইশড প্রফেসর আলী রিয়াজের নেতৃত্বে সংবিধান সংস্কার কমিশন গঠন করা হয়েছে।

XS
SM
MD
LG