অ্যাকসেসিবিলিটি লিংক

হোলি আর্টিজানে জঙ্গি হামলার বার্ষিকীতে নিহতদের প্রতি কূটনীতিকদের শ্রদ্ধা জ্ঞাপন


বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে, হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে, সোমবার (১ জুলাই) এই ঘটনার অষ্টম বার্ষিকী পালিত হয়েছে। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ এ জঙ্গি হামলায় ২২ জন নিহত হন।

হোলি আর্টিজান বেকারিতে, ২০১৬ সালের ১ জুলাই-এর জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং ভারত, যুক্তরাষ্ট্র, জাপান ও ইতালির রাষ্ট্রদূতরা।

বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস, ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা এবং জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরিসহ কূটনীতিকরা অস্থায়ী বেদীতে ফুল দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান। তাদের প্রতি শ্রদ্ধা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার।

ইতালি সরকারের প্রতিনিধি পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের ইতালিয়ান সিটিজেন অ্যাব্রড-এর ডিরেক্টর জেনারেল লুইজি ভিগনালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন নিহতদের স্বজন এবং ঢাকায় প্রবাসী কমিউনিটির সদস্যরা।

এই ঘটনায় দায়ীদের বিচারের আওতায় আনায় এবং ভবিষ্যতে হামলা রোধে দৃঢ় প্রতিশ্রুতির জন্য বাংলাদেশের প্রচেষ্টার প্রশংসা করে আন্তর্জাতিক সম্প্রদায়।

XS
SM
MD
LG