মির্জা ফখরুলের মুক্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ৬০ জন শিক্ষক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কারাগারে আটক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ৬০ জন শিক্ষক। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এক বিবৃতিতে এ দাবি জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘আমরা পারিবারিক সূত্রে জানতে পারলাম, তিনি অসুস্থ ও তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। এ ছাড়া আমরা মির্জা ফখরুলের সুস্থতার বিষয়ে উদ্বিগ্ন’।

বিবৃতিতে মির্জা ফখরুলের মুক্তি দাবি জানিয়ে তারা বলেন, ‘মির্জা ফখরুল এ দেশের গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে রাজনীতি করছেন। এ ছাড়া আমরা দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার প্রক্রিয়াকে আরও শক্তিশালী ও বেগবান করার জন্য তাঁর মুক্তি দাবি করছি’।

এ ছাড়া মির্জা ফখরুলের মুক্তির দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন-অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক সাইদুর রহমান ও অধ্যাপক আনু মুহাম্মদ প্রমুখ।