নারায়ণগঞ্জ সিটি কাউন্সিলর মতিউর রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র দাখিল

দুদক লোগো।

প্রায় ২০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে, আওয়ামীলীগ নেতা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান এবং তার স্ত্রী রোকেয়া রহমানের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুদকের তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক মো. ইব্রাহীম, আদালতে তাদের বিরুদ্ধে পৃথক অভিযোগপত্র দাখিল করেন। পরে, দুদক প্রধান কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমিশনের সচিব মো. মাহবুব হোসেন।

দুদক সচিব জানান, “তদন্তকালে মতিউর রহমানের নামে ১১ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার টাকা ও তার স্ত্রী রোকেয়া রহমানের নামে আট কোটি ১৪ লাখ ৮৫ হাজার টাকার অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুদক। এর আগে, ২০২১ সালের ৭ সেপ্টেম্বর দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে মতিউর রহমান ছয় কোটি ৬২ লাখ ৮২ হাজার টাকা ও তার স্ত্রী রোকেয়া রহমান দুই কোটি ৪২ লাখ ৫৯ হাজার টাকার সম্পদের হিসাব প্রদর্শন না করে মিথ্যা তথ্য দেন।”

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এই দম্পতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারার গত বছর পৃথক দুটি মামলা দায়ের করে দুদক। তদন্ত শেষে চলতি মাসে কমিশন তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়।