অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যালো ওয়াশিংটন: বাংলাদেশের সংসদ নির্বাচন আশা এবং প্রত্যাশা


আমাদের আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় ছিল বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচন আশা এবং প্রত্যাশা। এবারে দলীয় সরকারের অধীনে বাংলাদেশে সংসদ নির্বাচনের আর মাত্র তিনদিন বাকী। এই নির্বাচনকে ঘিরে মানুষের আশাআকাঙ্ক্ষা ও প্রত্যাশা অনেক। সবাই চান এবারের নির্বাচন হোক সুষ্ঠু অবাধ ও স্বচ্ছ।

আমাদের আজকের হ্যালো ওয়াশিংটনে বিশিষ্ট অতিথি হিসেবে যোগ দেন ঢাকা থেকে সুজন-সুশাসনের জন্য নাগরিকের সম্পাদক বদিউল আলম মজুমদার। যোগ দেন নিউইয়র্ক প্রবাসী, সিনিয়ার সাংবাদিক এবং সংবাদ বিশ্লেষক সৈয়দ মোহম্মদ উল্লাহ। এবারের নির্বাচনের সহিংস ঘটনা যে প্রচুর ঘটছে তাতে জনগণের মধ্যে উৎকণ্ঠা বেড়েছে প্রচুর। বাংলাদেশে সংসদ নির্বাচনের মাত্র তিন আগে পুলিশ বিরোধী দলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের নিরাপত্তার ব্যাপারে হুমকি রয়েছে বলে জানান। এ নিয়ে আজ পুলিশের উর্ধতন কর্মকর্তাদের একটি দল, ড. কামাল হোসেনের অফিসে গিয়ে তার সাথে সাক্ষাৎ করেন এবং তারা তাকে এ ব্যাপারটি সম্পর্কে অবহিত করেছেন। এই বিষয়টি প্রশ্নবিদ্ধ হয়েছে।

ওদিকে, ভোটের মাঠে সহিংসতা ও সন্ত্রাসের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ‘অনভিপ্রেত আচরণ’ না করার পরামর্শ দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বুধবার এক লিখিত বার্তায় তিনি বলেছেন, ভোটে যারাই জয়ী হোক, দেশের মানুষ যেন পরাজিত না হয়। তাহিরা কিবরিয়ার সঞ্চালনায় বিস্তারিত অনুষ্ঠানটি শুনতে অডিওতে চাপ দিন ঃ

please wait
Embed

No media source currently available

0:00 0:44:19 0:00

XS
SM
MD
LG