অ্যাকসেসিবিলিটি লিংক

সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতায় ক্ষতিগ্রস্ত কর্মীদের পাশে দাঁড়ানোর আহ্বান আওয়ামী লীগের


বাংলাদেশ আওয়ামী লীগ
বাংলাদেশ আওয়ামী লীগ

সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার সময় দেশব্যাপী হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও ভাঙচুরের শিকার কর্মীদের পাশে দাঁড়াতে দেশে-বিদেশে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ আহ্বান জানায় দলটি।

পোস্টে বলা হয়, "দেশজুড়ে জুলাই-আগস্ট পুরো মাস ও চলতি সেপ্টেম্বর মাসেও আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা, গণহত্যা, লুটপাট, অগ্নিসংযোগ ও ভাঙচুরের তথ্য আমরা সংগ্রহ করেছি, যা এখনও চলমান। দেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন, এমনকি কয়েক হাজার ওয়ার্ড পর্যায়েও হামলা হয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের ওপর, তাদের সব কিছুই লুট করেছে বিএনপি/জামাতের সন্ত্রাসীরা। মহানগর ও জেলা-উপজেলা পর্যায়ে একেকজন নেতা-কর্মীর বিরুদ্ধে আছে ৫ থেকে ১০টি পর্যন্ত মিথ্যা মামলা।"

পোস্টে আরও বলা হয়, "এই সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দুঃস্থ কর্মীদের পাশে দাঁড়ানো। তৃণমূলের প্রায় ৫০ হাজার কর্মী ইমেইলে ও মেসেজের মাধ্যমে তাদের করুণ অবস্থার কথা জানিয়েছেন। বিশেষ করে অনুরোধ করেছেন তাদের পরিবারগুলোকে বাঁচাতে। অনেকেই মামলা, হামলা ও গ্রেপ্তারের কারণে বাড়িতেও অবস্থান করতে পারছেন না।"

আওয়ামী লীগ বলেছে, "দেশে বা প্রবাসে থেকে যারা দুঃস্থ নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে চান, ইমেইল বা হোয়াটসঅ্যাপে যোগাযোগ করবেন। আপনার কাছে আমরা তথ্য সরবরাহ করব।"

দেশে বা প্রবাসে থেকে যারা নিজ নিজ এলাকার কর্মীদের সহযোগিতা করছেন তাদের আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

পোস্টে আরও বলা হয়, এখন থেকে পাবলিক প্লাটফর্মে কারও ব্যক্তিগত ফোন নম্বর বা অন্য যেকোনো পরিচিত নম্বর শেয়ার করা হবে না।

XS
SM
MD
LG