অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা বাংলাদেশের


বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে নতুন মুখ উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান জাকের আলী। আর চোটের কারণে বাদ পড়েছেন শরীফুল ইসলাম। তাঁর পরিবর্তে একজন ব্যাটসম্যান নেওয়ায় টেস্ট দলে এখন পেসার থাকছেন চারজন। চার পেসার হলেন তাসকিন আহমেদ, নাহিদ রানা, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ।

স্পিন বিভাগে রাখা হয়েছে সাকিব আল হাসানকেও। যদিও তিনি বর্তমানে ইংল্যান্ডে খেলায় ব্যস্ত। তাঁর সঙ্গে থাকবেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দল ঘোষণা করে বিসিবি।

১৫ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বাংলাদেশ দল। এই সফরকে সামনে রেখে মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে বাংলাদেশ দলের প্রস্তুতি।

টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে যারা আছেন: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান ও খালেদ আহমেদ।

সিরিজের প্রথম টেস্ট ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ-ভারত।

এই সিরিজের আগে ভারতের বিপক্ষে ১৩টি টেস্ট খেললেও একটাতেও জিততে পারেনি বাংলাদেশ। দুটি টেস্ট ড্র হয়েছে। ১১ ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

টেস্ট সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

কিছুদিন আগেই পাকিস্তানকে ২-০ ব্যবধানে তাদেরই মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে এটিই ছিল বাংলাদেশের প্রথম টেস্ট ও টেস্ট সিরিজ জয়।

XS
SM
MD
LG