অ্যাকসেসিবিলিটি লিংক

জেলেন্সকিঃ পোলতাভায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৪১


ফাইল ছবি—ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী ডিক শুফের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন (ঝাপোরিঝঝিয়া, ২ সেপ্টেম্বর, ২০২৪)
ফাইল ছবি—ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী ডিক শুফের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন (ঝাপোরিঝঝিয়া, ২ সেপ্টেম্বর, ২০২৪)

ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি বলছেন, মঙ্গলবার পোলতাভা অঞ্চলে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৪১ জন নিহত ও অপর ১৮০ জন আহত হয়েছেন।

জেলেন্সকি টেলিগ্রামে জানান, দুইটি ব্যালিসটিক ক্ষেপণাস্ত্র এ অঞ্চলে আঘাত হানে, যার মধ্যে একটি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি হাসপাতালও অন্তর্ভুক্ত।

ঝাপোরিঝঝিয়া অঞ্চলের কর্মকর্তারা জানান, একটি হোটেলে রুশ হামলায় দুইজন নিহত ও অপর দুই ব্যক্তি আহত হয়েছেন।

ইউক্রেনের সামরিক বাহিনী মঙ্গলবার বলছে, রুশ বাহিনী ইউক্রেনের মধ্য ও পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকায় চারটি ক্ষেপণাস্ত্র ও ৩৫টি ড্রোন দিয়ে হামলা চালায়। এ সময় ইউক্রেনের আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থা ২৭টি ড্রোন ভূপাতিত করে।

ইউক্রেনীয় বিমানবাহিনী বলছে চেরনিহিভ, খারকিভ, খেরসন, কিয়েভ, মাইকোলাইভ, ওডেসা, পোলতাভা ও সুমি অঞ্চলে আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে এই ড্রোনগুলো ভূপাতিত করা হয়েছে।

চেরনিহিভের গভর্নর ভায়াচেসলাভ চাউস টেলিগ্রামে বলেন, ভেঙে পড়া পাথরের আঘাতে চেরনিহিভের শহরতলিতে বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দুই ব্যক্তি আহত হয়েছেন।

খারকিভের গভর্নর ওলেহ সিনিহুবভ টেলিগ্রামে বলছেন, আকাশপথে রাশিয়ার হামলায় একটি বাড়ি ও একটি যোগাযোগ অবকাঠামো ক্ষতির শিকার হয়েছে।

ইউক্রেনের রাষ্ট্রায়ত্ত রেলবিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, সুমি অঞ্চলে রুশ ড্রোন একটি ট্রেনে আঘাত করে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, তারা ব্রিয়ানস্ক, কুরস্ক ও কালুগা অঞ্চলে তিনটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে।

কালুগার গভর্নর ভ্লাদিস্লাভ শাপসা তার প্রশাসনিক এলাকায় একটি ড্রোন ভূপাতিত হওয়ার বিষয়টি টেলিগ্রামে জানিয়েছেন, কিন্তু কোনো ক্ষতি বা হতাহতের বিষয়ে কোনো তথ্য দেননি।

এই প্রতিবেদনের কিছু তথ্য রয়টার্স থেকে নেওয়া হয়েছে।

XS
SM
MD
LG