অ্যাকসেসিবিলিটি লিংক

বাইডেন কোভিড পজিটিভ, নেভাডা রাজ্যে নির্বাচনী ভাষণ বাতিল


লাস ভেগাসের এক গ্রোসারি স্টোরে এক শিশু প্রেসিডেন্ট বাইডেনের সাথে ছবি তুলছে। ফটোঃ ১৬ জুলাই, ২০২৪।
লাস ভেগাসের এক গ্রোসারি স্টোরে এক শিশু প্রেসিডেন্ট বাইডেনের সাথে ছবি তুলছে। ফটোঃ ১৬ জুলাই, ২০২৪।

প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর কোভিড ধরা পড়ার কয়েক ঘণ্টা পর বুধবার দিনের শেষের দিকে সাংবাদিকদের জানান, তিনি “ঠিক আছেন”। বাইডেন লাস ভেগাসে তার পূর্বনির্ধারিত ভাষণ হুট করে বাতিল করার পর সন্ধ্যায় হোয়াইট হাউস তাঁর কোভিড আক্রান্ত হওয়ার কথা জানায়। লাস ভেগাসে তার ল্যাটিনো ভোটারদের উদ্দেশে বক্তব্য দেয়ার কথা ছিল।

হোয়াইট হাউস প্রেস সেক্রেটারি কাসিন জিন পিয়ের তার বিবৃতিতে জানান, ৮১-বছর বয়স্ক বাইডেন বুধবার লাস ভেগাসে তার প্রথম সভার পরেই “মৃদু উপসর্গ” অনুভব করেন। তিনি আরও জানান, বাইডেন কোভিডের ভ্যাক্সিন এবং বুস্টার ডোজ প্রাপ্ত, এবং তিনি ডেলাওয়্যারের রেহোবোথ-এ তাঁর বাড়িতে ফিরে যাবেন। সেখানে তিনি সেলফ আইসোলেশনে থাকবেন।

যুক্তরাষ্ট্রের সর্ব বৃহৎ ল্যাটিনো নন প্রোফিট এডভোকেসি সংস্থা ইউনিডোসইউএস প্রথম এ সংবাদ প্রকাশ করে।

বাইডেন চিকিৎসা নিচ্ছেন

ইউনিডোসিউএস-এর প্রেসিডেন্ট জ্যানেট মারগুয়ে লাস ভেগাস বলরুমে জমায়েতের সামনে বলেন, “দুঃখজনকভাবে এই মাত্র প্রেসিডেন্ট বাইডেনের সাথে আমার কথা হলো। এবং তিনি এই বিকেলে আমাদের মধ্যে উপস্থিত থাকতে পারবেন না বলে দুঃখ প্রকাশ করেছেন। আমরা জানি, প্রেসিডেন্ট অনেক অনুষ্ঠানে অংশ নিয়েছেন, মাত্রই তার কোভিড ধরা পড়লো। তাই, আমরা বুঝতে পারছি যে, তাকে ডাক্তারের পরামর্শ মেনে চলতে হবে, এবং স্বাভাবিকভাবেই তিনি কাউকে ঝুঁকিতে ফেলতে চাচ্ছেন না।”

জিন পিয়েরের বক্তব্যের পর বাইডেনের ডাক্তার এক বার্তায় বলেন, বাইডেনের শ্বাসের ওঠানামা, শরীরের তাপমাত্র এবং রক্তে অক্সিজেন লেভেল স্বাভাবিক আছে। এবং তিনি চিকিৎসা নিচ্ছেন।

বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টির এক সদস্য সর্বসাম্প্রতিক সময়ে প্রেসিডেন্টকে তার পুনর্নির্বাচনের প্রার্থিতা বাদ দেয়ার আহ্বান জানানোর পরেই তার কোভিড ধরা পড়লো।

কংগ্রেসম্যান অ্যাডাম শিফ এক বিবৃতিতে সতর্ক করে দিয়েছিলেন যে, বাইডেনের প্রতিদ্বন্দ্বী প্রাক্তন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের জয় “আমাদের গণতন্ত্রের মূল ভিত্তিকে দুর্বল করবে।” নভেম্বরে বাইডেন জিততে পারবেন কি না তা নিয়ে শিফের “গুরুতর উদ্বেগ” রয়েছে

XS
SM
MD
LG