অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছে বিএনপি


যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার
যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় ও প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় লেবার পার্টির নেতা স্যার কেয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশের অন্যতম প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপি।

শনিবার (৬ জুলাই) ঢাকার গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব আশা প্রকাশ করেন, যেসব দেশে গণতন্ত্রের অভাব রয়েছে সেসব দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী ভূমিকা রাখবেন।

“যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টি ব্যাপক ব্যবধানে বিজয় অর্জন করেছে। লেবার পার্টির প্রধান স্যার কেয়ার স্টারমারকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আমরা তাকে অভিনন্দন জানাই;” বলেন মির্জা ফখরুল।

তিনি উল্লেখ করেন যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে টুইটারে স্টারমারকে শুভেচ্ছা জানিয়েছেন। “আমি দলের পক্ষ থেকে তাকে আবার অভিনন্দন জানাচ্ছি;” আরো বলেন তিনি।

বিএনপি মহাসচিব আশাবাদ ব্যক্ত করেন, যুক্তরাজ্যের অভিজ্ঞতা হলো, সেখানে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার চেষ্টা করা হচ্ছে। এটি অনেক দেশের গণতান্ত্রিক ঘাটতি ও সংকট মোকাবেলায় তার (স্টারমার) জন্য পথপ্রদর্শক হিসেবে কাজ করতে পারে। তিনি আশা করেন, স্টারমার তার যোগ্য নেতৃত্বে ব্রিটেনের অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যাগুলো কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

উল্লেখ্য, ১৪ বছরের কনজারভেটিভ শাসনের অবসান ঘটিয়ে মধ্য-বামপন্থী বিরোধী দল লেবার পার্টি ব্যাপক বিজয়ের পর যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন স্যার কেয়ার স্টারমার।

XS
SM
MD
LG