অ্যাকসেসিবিলিটি লিংক

গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান মারা গেছেন, প্রধানমন্ত্রীর শোক প্রকাশ


গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান
গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান

মারা গেছেন গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান। রাজধানী ঢাকায় চলমান জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ডের ম্যাচ খেলার সময় মারা যান তিনি। তার মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৫ জুলাই) বিকেল ৫টা ৫০ মিনিটে জাতীয় ক্রীড়া পরিষদ প্রাঙ্গণে, বাংলাদেশ দাবা ফেডারেশনের হলরুমে মারা যান গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান।তার বয়স হয়েছিল ৫০ বছর।

বিকেল ৫টা ৫০ মিনিটে, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ম্যাচ খেলতে খেলতে হঠাৎ দাবার বোর্ডের ওপর পড়ে যান জিয়া। এর পর তাকে দ্রুত বারডেম হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়।

হাসপাতালে নেয়ার পর, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এবং হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে।

জিয়াউর রহমান ১৯৭৪ সালের ১ মে দাবা খেলার সঙ্গে জড়িত একটি পরিবারে জন্মগ্রহণ করেন। তার ছেলে তাহসিন তাজওয়ার জিয়া-ও একজন জাতীয় দাবা খেলোয়াড়। ২০০২ সালে গ্র্যান্ডমাস্টার হন জিয়াউর রহমান।

গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (৫ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

XS
SM
MD
LG