অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট বাইডেন হোয়াইট হাউসে 'মেডাল অফ ফ্রিডম' সেরিমোনির আয়োজন করেন

হোয়াইট হাউসে শুক্রবার, ৩ মে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ১৯ জনকে 'মেডাল অফ ফ্রিডম'পুরষ্কার দিয়ে ভূষিত করেছেন।

সম্মানিত সকলেই তাদের দক্ষতার ক্ষেত্রে প্রথমবারের মতো কিছু অর্জনকারী হিসাবে এই পুরস্কারের সাথে স্বীকৃত হয়েছেন। পুরস্কার প্রাপকদের মধ্যে ছিলেন 'এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস' অভিনেত্রী মিশেল ইয়োহ, যিনি সেরা অভিনেত্রীর জন্য একাডেমি পুরস্কার পাওয়া প্রথম এশীয় মহিলা। এছাড়াও পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ছিলেন এলেন ওচোয়া, মহাকাশে পা রাখা প্রথম হিস্পানিক নারী।

প্রেসিডেন্ট বাইডেন অলিম্পিয়ান কেটি লেডেকিকেও সম্মানিত করেন, যিনি ইতিহাসের সবচেয়ে বিখ্যাত নারী সাঁতারু। লেডেকির অসংখ্য রেকর্ডের মধ্যে রয়েছে ১৬টি ব্যক্তিগত স্বর্ণপদক, ওয়ার্ল্ড অ্যাকুয়াটিকস চ্যাম্পিয়নশিপে ২৬টি সামগ্রিক পদক এবং ছয়টি স্বতন্ত্র অলিম্পিক স্বর্ণপদক।

বাইডেন তার তালিকায় ডেমোক্র্যাটিক পার্টির কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক মিত্রদেরও অন্তর্ভুক্ত করেন। উল্লেখযোগ্যভাবে, ন্যান্সি পেলোসি, যিনি গত বছর পর্যন্ত প্রতিনিধি পরিষদের স্পিকার হিসাবে দায়িত্ব পালন করা কালীন কংগ্রেসের মাধ্যমে প্রেসিডেন্টের কর্মসূচী পরিচালনা করেছিলেন।

এছাড়াও একাধিক এককালীন প্রেসিডেন্ট প্রার্থী, প্রাক্তন সিনেটর এলিজাবেথ ডোল, সাবেক ভাইস প্রেসিডেন্ট অ্যাল গোর, এক সময়ের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি এবং নিউইয়র্ক সিটির পূর্ববর্তী মেয়র মাইকেল ব্লুমবার্গও পুরস্কারপ্রাপ্তদের তালিকায় রয়েছেন।


XS
SM
MD
LG